বিএসটিআই’র অভিযানে প্রায় ছয় লক্ষ টাকা জরিমানা ও একটি প্রতিষ্ঠান সীলগালা

বিএসটিআই’র অভিযানে ৫,৮০,০০০/- টাকা জরিমানা ও ১ টি প্রতিষ্ঠান সীলগালা।

অদ্য ২২-১১-২০২২ খ্রিঃ তারিখে ঢাকা মহানগরীর কোতয়ালী, কেরানীগঞ্জ ও শের-ই-বাংলা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক কাপড়ের রং এর স্থায়ীত্ব পণ্যের অনুকূলে বিএসটিআই’র সিএম সনদ গ্রহণ ব্যতিত তৈরি, বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় আলম’স হোসিয়ারি এন্ড স্টোর, আম্বিয়া টাওয়ার, ৪/১, সিমসন রোড, কতোয়ালী, সদরঘাট, ঢাকা-কে ৫০,০০০/- টাকা।

ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুসারে ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ২২০ মি.লি কম প্রদান করায় ভাই ভাই মটরস পার্টস, ঘাটারচর, আটি বাজার, কেরানীগঞ্জ, ঢাকা ৩০,০০০/- টাকা।

তালুকদার ফিলিং স্টেশন এন্ড সার্ভিসিং সেন্টার, ব্লক-এ, শের-ই-বাংলা, ঢাকা-কে ডিজেল ও অকটেন এর মোট ১০টি ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ২২০ মি.লি. হতে ৩৫০ মি.লি পর্যন্ত কম প্রদান করায় ৫টি মামলায় মোট ৫,০০,০০০/- টাকা জরিমানাসহ ১০টি ডিসপেন্সিং ইউনিট সীলগালা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা মোঃ মুকুল মৃধা, পরিদর্শক (মেট্রোলজি) ও মোঃ শরীফুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন।

মতামত দিন