মাদক, জুয়া ও ইভটিজিং প্রতিরোধে মৌন মিছিল


আনোয়ারা প্রতিনিধি : আনোয়ারা উপজেলার ডুমুরিয়া-রুদুরা গ্রামে মাদক, জুয়া, ছিনতাই ও অনৈতিক কর্মকাণ্ড প্রতিরোধে স্থানীয় যুব সমাজের ব্যানারে মৌন মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টায় অনুষ্ঠিত মিছিল ও সমাবেশে গ্রামের কিশোর-যুবক, ছাত্রজনতাসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

মিছিলটি ডুমুরিয়া-রুদুরা শাহী জামে মসজিদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে রুদুরা ইব্রাহিম উকিল বাড়ি, বড়ুয়া পাড়া, মীর পাড়া, ঈদগাঁ সড়ক হয়ে পূর্ব ডুমুরিয়া, খয়রাতি বাড়ি ও বটতল সড়ক প্রদক্ষিণ করে বাংলাবাজারে এসে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত পথ সমাবেশে এলাকায় চুরি, ছিনতাই, মারামারি, মাদক কারবারি ও মাদকাসক্তদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান বক্তারা।
তারা বলেন, মাদকের করালগ্রাসে ক্ষত-বিক্ষত ভবিষ্যৎ প্রজন্ম। এখনি যদি রুখে না দাঁড়ানো যায় তাহলে অন্ধকারে নিমজ্জিত হবে এলাকার ভবিষ্যৎ প্রজন্ম। এলাকার বিশৃঙ্খলা, মাদকের ব্যবহার, জুয়াসহ অসামাজিক কর্মকাণ্ড বন্ধ করতে হলে সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই। এলাকার যুব সমাজ এই উপলদ্ধি থেকে সামাজিক আন্দোলন কর্মসূচি পালন করছে। তাদের এই আন্দোলনে দলমত নির্বিশেষে সবার এগিয়ে আসা নৈতিক দায়িত্ব।

যাদের কারণে গ্রামের শান্তি শৃঙ্খলা ভেঙে পড়েছে, যারা বিপথে পা বাড়িয়েছে তাদেরকে সুপথে ফিরে আসার আহ্বান জানানো হয়। অন্যতায় কঠিন মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

সমাবেশে এলাকার তরুণ ও যুবসমাজ গ্রামের শান্তি-শৃঙ্খলা, ধর্মীয় ও মানবিক মূল্যবোধ, শিক্ষার মানোন্নয়নে একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। তাদের সাথে একাত্মতা প্রকাশ করেন এলাকার বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ।

News: EH

মতামত দিন